রবীন্দ্র প্রভাত: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

একজন হিন্দি কবি
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Mala chaubey (য়্যারি | অবদান)
{{পৌঝাপি চিত্রকর | name = রবীন্দ্র প্রভাত | image =Ravindra prabhat.jpg | caption = | birth_date ... দিয়ে তৈরি পাতা
(কোনো ফারাক নেই)

রিভিসনহান ০৭:১৩, ৮ মার্চ ২০১৩ পেয়া

রবীন্দ্র প্রভাত (ইংরেজি: Ravindra Prabhat জন্ম: এপ্রিল 5, 1969) একটি হিন্দি কবি, পণ্ডিত, সাংবাদিক, ঔপন্যাসিক এবং একটি সংক্ষিপ্ত ভারত থেকে কাহিনীকার । তিনি একজন প্রশাসক, সম্পাদক, এবং গবেষক, লেখক এবং পর্দায় খেলা হিসেবে কাজ করেনি. প্রধান দৈনিক সংবাদপত্র জন্য তিনি একটি ঐতিহাসিক হিসাবে লেখেন। এ ছাড়াও তিনি বেশ কিছু পুরস্কার পান।

রবীন্দ্র প্রভাত

বিহাসিতা {{{birthdate}}}
জাতীয়তা ভারতীয়

ব্যক্তিগত জীবন

প্রভাত এপ্রিল 5, 1969 সালের সূক্ষ্মদীদ্বারা , সীতামারহি, ভারতের গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি উত্থাপিত এবং সেখানে প্রাথমিক শিক্ষা বিহার বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল সম্মান উচ্চতর শিক্ষা প্রাপ্ত, পরে তিনি উত্তরপ্রদেশ ট্যান্ডন ওপেন ইউনিভার্সিটি, এলাহাবাদ থেকে সাংবাদিকতা এবং গণ যোগাযোগ মাস্টার (MJMC) গবেষণা ।

সাহিত্য কর্মজীবন

প্রভাত গত আড়াই দশক ধরে করেনি বিভিন্ন বিষয়ের উপর লেখা হয়েছে. তার রচনার প্রায় সমস্ত প্রধান ভারতে এবং বিদেশে হিন্দি সংবাদপত্র প্রকাশিত হয়. তার কবিতার একটি হাফ ডজন কবিতা সংগ্রহ করে কম্পাইল করা হয়. একটি দৈনিক খবর সক্রিয় অংশগ্রহণকারী এবং মানুষবার্তা টাইমস (JANSANDESH TIMES) হিন্দি লক্ষ্ণৌ থেকে প্রকাশিত দৈনিক জন্য নিয়মিত কলাম. তিনি বটগাছ প্রধান সম্পাদক (হিন্দি পত্রিকা). bpy:রবীন্দ্র প্রভাত